আইপিডিসির নতুন এমডি রিজওয়ান দাউদ সামস

ছবি : বিজ্ঞপ্তি থেকে

আইপিডিসি ফাইন্যান্সের নতুন ম্যানেজিং ডিরেক্টর (এমডি) হিসেবে রিজওয়ান দাউদ সামসের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। এ ঘোষণার মধ্য দিয়ে তিনি কোম্পানির এমডি হিসেবে পূর্ণ দায়িত্ব গ্রহণ করছেন। ২০২৪ সালের জানুয়ারি থেকে তিনি ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব পালন করে আসছিলেন। ২০০৭ সালের নভেম্বরে আইপিডিসিতে যোগদান করার পর থেকে তিনি বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। 

আইপিডিসিতে যোগদানের আগে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, হাবিব ব্যাংক ও জিএসপি ফাইন্যান্সে গুরুত্বপূর্ণে ভূমিকায় কাজ করেন। তিনি অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এর আগে ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করেন। তিনি জার্মানি, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ফিলিপাইন, মালয়েশিয়া এবং ভারতে বিভিন্ন বিজনেস ট্রেনিং ও সেমিনারে অংশগ্রহণ করেন।  

রিজওয়ান দাউদ সামস বলেন, ‘আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর ঘোষিত হওয়া আমার জন্য একই সঙ্গে আনন্দের ও গর্বের বিষয়। ইন্ডাস্ট্রির সবচেয়ে স্বল্প খেলাপি ঋণহারযুক্ত প্রতিষ্ঠানগুলোর একটি হওয়া সত্ত্বেও এ মুহূর্তে আমাদের কাছে অগ্রাধিকার পাবে করপোরেট গভর্ন্যান্সের মানকে সর্বাধিক গুরুত্বারোপ করে এবং স্টেকহোল্ডার ও নিয়ন্ত্রকগোষ্ঠীর সঙ্গে ফলপ্রসূ সমন্বয়ের ভিত্তিতে প্রতিষ্ঠানের খেলাপি ঋণের হার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনাকে আরো শক্তিশালী করে তোলা।’—বিজ্ঞপ্তি


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন